Tuesday, January 29, 2019

মোবাইল চার্জ হবে মাত্র ৩৫ মিনিটে!!


স্মার্টফোন ব্যবহারকারীদের প্রতিনিয়ত চাহিদার কারণে ফোনগুলোতে যুক্ত হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি আর উদ্ভাবনী ফিচার। যে স্মার্টফোনের যত বেশি গ্রাহকবান্ধব ফিচার তার চাহিদা ও সাফল্য ততই বেশি। গ্রাহকদের আস্থা অর্জনের জন্য প্রতিটি মোবাইল কোম্পানিই তাদের স্মার্টফোনে চমৎকার সব ফিচার নিয়ে হাজির হচ্ছে। এই দৌড়ে গুরুত্ব পাচ্ছে পারফরম্যান্স, ক্যামেরা, চার্জ আর স্টাইল।

গত কয়েক বছর ধরে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলো দ্রুত চার্জিং প্রযুক্তি নিয়ে বেশ কাজ করে যাচ্ছে, যেটাকে কোম্পানিগুলো বাজারে কুইক চার্জিং নামে পরিচিত করিয়েছে। সেই ধারাবাহিকতায়, চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো কুইক চার্জিং প্রযুক্তি উদ্ভাবনে বেশ এগিয়ে আছে। দ্রুত চার্জিং এর জন্য কিছুদিন অপো বাজারে নিয়ে আসে ভিওওসি প্রযুক্তি। এই প্রযুক্তিতে, সর্বোচ্চ ব্যাটারি চার্জিং শক্তি দিতে এতে ব্যবহার করা হয়েছে বাই-সেল ব্যাটারি ডিজাইন, যেটি প্রায় ৫০ ওয়াটের কাছাকাছি। ভিওওসি প্রযুক্তিতে ৩৫ মিনিটে ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়। অপো’র সাম্প্রতিক সব স্মার্টফোনে এই প্রযুক্তি রয়েছে। মাত্র ১০ মিনিটে ৪০% চার্জ করা সম্ভব। আর ১০০ ভাগ চার্জ হবে মাত্র ৩৫ মিনিটে।

এ বিষয়ে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, সেলফি এক্সপার্ট এবং লিডার হিসেবে অপো সবসময় তরুণ প্রজন্মের সময় উপযোগী চাহিদা বুঝে সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনী ফিচার সমৃদ্ধ স্মার্টফোন নিয়ে আসে। তারই অংশ হিসেবে অপো নিয়ে এসেছে সুপার ভিওওসি চার্জিং প্রযুক্তির স্মার্টফোন অপো আর১৭ প্রো। আমরা আশা করি, গ্রাহকরা অপো’র নতুন প্রযুক্তিসমূহ উপভোগ করবেন।’

অপো’র নতুন প্রযুক্তির ডিভাইসটি মোবাইল ফোনের ব্যাটারির জীবনকাল (লাইফস্পেন) বা কার্যকারিতার কোনো ক্ষতি না করে সফলভাবে নতুন স্মার্টফোনের সঙ্গে কাজ করতে পারে। ফলে বিশ্বব্যাপী ব্যাটারি নিয়ে যে সমস্যা বা দুশ্চিন্তা রয়েছে তার একটি চূড়ান্ত সফল সমাধান হবে বলে আশা করা যায়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: